Animal Welfare Group ভিয়েতনামের একটি রেষ্টুরেন্ট এর কসাইখানা থেকে ২৪ টি বিড়াল ও কুকুরকে উদ্ধার করে ।

জানা গেছে, একটি বিড়ালের মাংসের রেষ্টুরেন্ট, যা মাসে প্রায় ২৪০টি বিড়ালের মাংসের খাবার পরিবেশন করে এবং ভিয়েতনামের থাই বিনহ প্রদেশের সেই রেষ্টুরেন্ট এর কসাইখানাটি ১৫ ডিসেম্বর বন্ধ করে দেওয়া হয়।

Four Paws অনুসারে- global animal welfare organization, Hanoi Pet Rescue, Paws for Compassion এবং Vietnam Cat Welfare কল্যাণসহ বৈশ্বিক পশু কল্যাণ সংস্থা এই রেষ্টুরেন্ট এর কসাইখানা থেকে ২০টি বিড়াল এবং ৫টি কুকুরকে উদ্ধার করে। দুর্ভাগ্যবশত, একটি বিড়াল উদ্ধারের কিছুক্ষণের মধ্যেই মারা যায়।

বেঁচে থাকা প্রাণীগুলো বর্তমানে ভিয়েতনামের Four Paws ভেটের তত্ত্বাবধানে রয়েছে। তাদের বিশ্রাম এবং আরোগ্যের জন্য সময় ও চিকিৎসা করার পর, তাদের দত্তক নেওয়ার জন্য রাখা হবে।

২০১৯ সালে যখন Four Paws ভিয়েতনামে বিড়ালের মাংসের ব্যবসা নিয়ে তদন্ত শুরু করে, তখন বিড়ালের মাংসের রেষ্টুরেন্ট এবং এর কসাইখানাগুলোর মালিকরা ব্যবসা থেকে বেরিয়ে আসার জন্য প্রাণী কল্যাণ সংস্থার কাছে সহায়তার জন্য আবেদন করে।

Four Paws এবং The Change for Animals Foundation তাদেরকে সাহায্য করছে এই শর্তে যে পুনরায় যেন তারা এই ব্যবসার সাথে জড়িত না হয়।

ভিয়েতনামের কুকুর এবং বিড়ালের মাংস ব্যবসায় আটকে পড়া অগণিত প্রাণীকে সাহায্য করার জন্য Four Paws দেশটিতে এই বাণিজ্য বন্ধ করার জন্য একটি আন্তর্জাতিক এবং জাতীয় প্রচারাভিযান শুরু করেছে। এই প্রচারণার অংশ হিসেবে চালু করা একটি পিটিশন ইতোমধ্যে ১০ লক্ষেরও বেশি স্বাক্ষর পেয়েছে, যার মধ্যে ভিয়েতনামের নাগরিকদের কাছ থেকে ২০০,০০০ স্বাক্ষর রয়েছে।

Four Paws আশা করে যে দায়িত্বশীল কর্তৃপক্ষ এবং পর্যটন সংস্থার সাথে শিক্ষা এবং সহযোগিতার মাধ্যমে সরকার ভিয়েতনামে কুকুর এবং বিড়ালের মাংস ব্যবসা নিষিদ্ধ করতে আইন প্রবর্তন এবং প্রয়োগ করতে নিশ্চিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *